দোহারে কবিতায় বঙ্গবন্ধু ও শোকগাথা আবৃত্তি প্রতিযোগিতা

দোহারে কবিতায় বঙ্গবন্ধু ও শোকগাথা আবৃত্তি প্রতিযোগিতা
নিজস্ব প্রতিনিধি,
ঢাকার দোহার উপজেলায় ছাত্রলীগের আয়োজনে কবিতায় বঙ্গবন্ধু এবং ১৫ আগস্টের শোকগাঁথা আবৃত্তি প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
রোববার (২৯ আগস্ট) বেলা ১১টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে দোহার উপজেলা ছাত্রলীগের আয়োজনে এ কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানের শুরুতে ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শাহাদাত বরণকারী সদস্যদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়। প্রতিযোগিতায় উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে বিশিষ্ট কবিদের রচিত এবং শিক্ষার্থীদের স্বরচিত কবিতা আবৃত্তি করা হয়।
আবৃত্তি প্রতিযোগিতায় বিচারক মণ্ডলী হিসেবে উপস্থিত ছিলেন— বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের উপদেষ্টা মণ্ডলীর সদস্য মীর বরকত, প্রেসিডিয়াম সদস্য ইকবাল খোরশেদ ও জয়পাড়া বিশ্ববিদ্যালয় কলেজের বাংলা বিভাগের প্রভাষক মাকসুদা আক্তার। অনুষ্ঠান শেষে প্রতিযোগিদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।
ঢাকা জেলা দক্ষিণ ছাত্রলীগের সভাপতি গিয়াসউদ্দিন সোহাগের সার্বিক তত্বাবধানে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন— দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন।
উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. আমিনুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. উদয় হোসাইনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন— বাংলাদেশ আওয়ামী লীগের উপ—কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সদস্য জয়নাল আবেদীন এবং আন্তর্জাতিক বিষয়ক সদস্য সুরুজ আলম সুরুজ, উপজেলা আওয়ামী লীগের সদস্য আবুল বাশার মৃধা, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাজ্জাদ হোসেন সুরুজ, বাংলাদেশ ছাত্রলীগের সহ—সম্পাদক শরীফ হাসান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সুজাহার বেপারী ও মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা ইসলাম বিথী, দোহার থানার তদন্ত অফিসার মাসুদুর রহমান—সহ আওয়ামীলীগ, ছাত্রলীগের নেতাকর্মী এবং উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ।

আপনি আরও পড়তে পারেন